তিশা-মনোজকে নিয়ে কাব্য’র ‘বিয়ে সমাচার’

জহুর কবির: প্রায় সাত মাস সম্পর্কের পর দুজনে মিলে পালিয়ে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছে অভ্র (মনোজ প্রামাণিক) ও নায়রা (তাসনুভা তিশা)। অবশ্য এতে অভ্র মনে মনে একটা প্ল্যানিং করেছে। এদিকে নায়রার বাবা হাসিবুল আজম খুক খুক করে কাশির অভ্যাস, রাতে ঘুম খুব কম হয়। নানান কৌশলে অভ্র নায়রাকে নিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু সমস্তভাবেই ব্যর্থ হয়। অবশেষে হাসিবুল সাহেব ঘুমিয়ে গেলে মানুষটার চোখ ফাকি দিয়ে বিশাল একটা ব্যাগ সাথে নিয়ে নায়রা পালিয়ে যায় অভ্রের সাথে। পালিয়ে বিয়ে তারপর শুরু হয় নতুন সংসার। দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক থাকাকালীন একে অপরকে করা প্রতিজ্ঞা পূরণ না হওয়ায় নানান সমস্যা নিয়ে বাকবিতন্ডা চলতে থাকে।  কিন্তু অভ্র বউয়ের চাপে সব দাবিই মেনে নিতে বাধ্য হয়। এভাবেই এগিয়েছে গল্পের প্লট৷ একপর্যায়ে গিয়ে সুন্দর একটি সামাজিক বার্তা দিয়ে শেষ হয় অভ্র-নায়রার গল্প।

তরুণ মেধাবী নির্মাতা সায়াদ মামুর কাব্য’র চিত্রনাট্য ও পরিচালনায় অসাধারণ এই গল্পটি নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘বিয়ে সমাচার’। নাটকের গল্প লিখেছেন শরিফা সুহাসিনী। ক্যারিয়ার মাল্টিমিডিয়া নিবেদিত এই নাটকে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, তাসনুভা তিশা, মাসুম বাসার, হারুন রশীদ প্রমুখ। নাটকটি প্রযোজনা করেছেন নিলয় হোসাইন।

 

নির্মাতা সায়াদ মামুর কাব্য এ ব্যাপারে জানালেন, “কাজটি করতে গিয়ে আমরা গল্পটির প্রয়োজনে সকলে অনেক পরিশ্রম করেছি। আমাদের অভিনয় শিল্পীরা দুর্দান্ত অভিনয় করেছে। টীমের প্রত্যেকটি সদস্য নিজ নিজ জায়গা থেকে নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছে গল্পের প্রয়োজনে। আশা করি দর্শক আমাদের কাজটি ইতিবাচক ভাবে গ্রহণ করবেন এবং সকলের সুস্থ বিনোদনের খোরাক হবে ‘বিয়ে সমাচার’।”

তিশা-মনোজকে নিয়ে কাব্য'র 'বিয়ে সমাচার' তাসনুভা তিশা মনোজ প্রমাণিক tasnuva tisha Monoj Pramanik Bangla Natok

জানা গেছে, খুব শিগগিরই ‘বিয়ে সমাচার’ নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এবং ইউটিউবে প্রচারিত হবে।

 

আরও পড়ুন- কাজী নজরুল ইসলামকে জাতীয় কবি ঘোষণায় রুল জারি